শিশুগুলি (চতুর্দশপদী/সনেট)
- মোঃ নাজমুল হাসান - অবাক জ্যোৎস্নাপান ১৬-০৪-২০২৪

তুষ্ট সবে গালি খেলে অন্য পেলে তবে অনাদরে পরে থাকা ক্লিষ্ট শিশুগুলি নেইকো দিধা গিলুম হতে এই ভবে গায়ে নেই ছেরাকানি সারা অঙ্গে ধুলি আকাশের সাথে বলে সে কষ্টের কথা ফেনাভাত জোটে'নাকো সারাদিন খেটে রাস্তায় বিছানা যার ইটে রেখে মাথা পথের পথিক তার অন্য দান পেটে শিশুমনে বোঝে'নাকো কোথা কই যাবে সহজ সরল মনে ভাবে সব ভালো অন্ধকারে থেকে কভু পায়না সে আলো যাবে'কি কোথাও ওরা ? ভালবাসা পাবে? শীতের সময় ওরা করবে কি হায় বৃষ্টি মাঝে নেই ঘর তাই অসহায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।