তুমি কি জানতে?
- Chowdhury fahad ২০-০৪-২০২৪

তুমি কি জানতে?
তুমি চলে যাওয়ার পর কি হবে?
এই বোকা চেহারা পিচ্চি ছেলেটার

তুমি কি জানতে?
তোমার কারনে এই ঘুমকাতুরে ছেলেটা
আজ নির্ঘুম রাত কাটায়

তুমি কি জানতে?
তোমার একটু অবহেলার জন্য
ছেলেটা কত কষ্ট পাচ্ছে

তুমি কি জানতে?
তোমাকে হারিয়ে আজ
ঘুমের ঘোরে তোমার নামটাই প্রলাপ বকে

তুমি কি জানতে?
কতোটা কষ্ট পেলে ভদ্র ছেলেটা আজ
মনের দুঃখ ভুলতে নিকোটিনের ধোঁয়া উড়ায়

তুমি কি জানতে?
যে ছেলেটা তোমাকে আঁকড়ে ধরে বাঁচার স্বপ্ন দেখতো
সে আজ ভবঘুরে হয়ে রাস্তায় ঘুরে

তুমি কি জানতে?
তোমার ফেলে যাওয়া প্রত্যেকটা স্মৃতি
ছেলেটা আজও বুকের মাঝে সযত্নে রাখে

তুমিতো কখোনোই বুজলেনা ছেলেটার কষ্ট
তোমার জন্য আজ সে বেঁচে থেকেও মরা
যদি নাইবা হবে ছেলেটার
তবে কেনো মিছামিছি আসলে ওর জীবনে?
কেনইবা তার জীবনটা ভেঙেচুরে তছনছ করে দিলে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।