ছুটি
- কায়সার পারভেজ ২৯-০৩-২০২৪

চোখে ঘুম নেই আজ অনেক দিন...
ঘুমাইনি; কিন্তু চোখ খুলতে পারছি না
দু'চোখের পাতা এক হয়ে আছে;
অনেকটা দীর্ঘপথ হেঁটে হেঁটে
আমি আজ বড্ড ক্লান্ত;
আর ক্রোধের বোঝা পুড়িয়ে মারে
ভিতরে ভিতরে,
ভাবায় কি করেছি; কি করিনি...

জীবনাংকের ফলাফল আটকে থাকে শূণ্যতে।
সংশ্বয় মাখা জীবন নিয়ে
তাই হাফিয়ে গেছি;
অলসতা ভর করছে মনে..
লিখার স্পৃহা হারিয়ে গেছে,
গল্পেও বসছে না মন...
সংসারের বোঝা এখন মাথার উপর;
ভেঙ্গে পড়বে বুঝি এই।
মুক্তি চাই সব ক্লান্তি থেকে
ভ্রান্তিগুলো ভাসিয়ে দিয়ে আমি ঘুমোবো।
এতটাই ক্লান্ত আজ; পারছি না চোখ খুলতে,
লেখাকে দিলাম তাই ছুটি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।