"ব্যস্ত আমি"
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৫-০৪-২০২৪

আমি আজ বড্ড বিজি, চারিদিকে শুধু কাজ,
হনহনিয়ে চলছি খুব দেহে ফরমাল সাজ।
কেউ পারে না আমার সাথে, কথায় ফোটাই খই,
বালিশ চেপে কান্না করবো, আমি যে আর সেই ছেলেটি নই।
চেয়ে দেখলে অবাক হবে, বলবে ভেবে ভেবে,
এই ছেলেটি আবার কোন ছেলে, দেখেছিলাম কি একে কবে???
স্মৃতি বলতে এখন একটাই জানি যেটা ফোন, কম্পিউটারে থাকে,
যার সুবাদে এখন আর ফাইল রাখতে হয় না তাকে।
এখন আর একা একা করতে হয় না অপেক্ষা,
আমার জন্য সবাই করে আগ বাড়িয়ে প্রতিক্ষা।
আগে ছিলাম বড্ড কাঙ্গাল কারো ফোনের আশায়,
এখন সবাই দৌঁড়ে আসে খোঁজ করতে বাসায়।
ওয়েটিং কল শুনতে শুনতে আগে শেষ হতো রাতের বেলা,
এখন ঘুম থেকে উঠলেই দেখি লেগেছে কলের মেলা।
কারো হাসি দেখার জন্য আগে মরতাম ভেবে,
এখন সবাই দেখলেই আমায় সুন্দর হাসি দিবে।
কান্না যে আজ ভুলে গেছি, এটা আবার কোন ধাতু??
আমি এখন পারি দেই হাস্য-রসের সেতু।
কাউকে আজ মনে করে আমি ফেলিনা অশ্রুর ফোটা,
আমার মত পাথর মানুষ নেই এই দুনিয়ায় দুটা।
পাথর হয়তো নরম হয়, আমি হই না কখনো,
কষ্টে যদি পিষ্ট হই, অটল থাকি তখনো।
কারো মুখ আর আসে না ভেসে আমার চোখের সামনে,
স্বপ্নেও আমি বিজি থাকি ছুটে কাজের পিছনে।
সময় আমার ভালই কাটে ব্যস্ত এই দুনিয়ায়,
নিজেই আমি অবাক হই দেখে নিজেকে আয়নায়।
বদলে গেছি আমি কত, বদলে গেছে সময়,
বদলে যাওয়ার মতো সহজ আর কিছু নয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।