প্রতিদান
- শাহনেওয়াজ আলম শাহিন - সাদা কালো নীল ২৫-০৪-২০২৪

জীবন দান-প্রতিদানে আজ বড় ক্লান্ত,
তবুও অযাচিত অহংকারে বনবাস ক্ষান্ত ।
বেহিসেবি জীবনে নেই কোন মুক্তির দাবি
অন্তরালেই ঝড়ে পড়ে কতশত অদৃশ্য প্রতিচ্ছবি ।
অন্তপুরের শেষপ্রান্তে এসেও,
ছুঁইতে
পারিনা,
মর্মস্পর্শী শেষ বেদনটুকু ।
হঠাৎ,
অচেনা কেউ ডাক দিয়ে
প্রশ্ন করে,
প্রতিদান কেনো পেলো না সে?
স্মৃতিহারা আর মনভোলা হয়ে যাচ্ছি
কেনো চলে?
কি যেনো বিনিময় করেছিলাম
মনে নেই,
তবুও
তাকেও মুক্তি দিতে হবে--
জীবন থেকে
আমিও মুক্তি চাই মুক্তি
যেতে চাই
অন্তঃপুরের শেষপ্রান্তে
চির অপেক্ষায় রয়েছে
অনিন্দ্য প্রেয়সী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।