অথিতি পাখি
- শাহনেওয়াজ আলম শাহিন - সাদা কালো নীল ২৯-০৩-২০২৪

জীবনে কিছু মানুষ আসে অতিথি
পাখির মতন,
তারা ঠিক শীতেই আসে আবার
শীত শেষে চলেও যায় ।
মাঝখানে শুধু কিছু স্মৃতি
ফটোফ্রেমে বন্ধি করে
দিয়ে যায়
কিছু শৌখিন মানুষের কাছে ।
যত্ন করে তার ঘর সাজায়
ধারণকৃত
প্রতিচ্ছবিতে না হয় এ্যালবামের
পরতে পরতে,
আর এদিক শীত শেষে পাখি তার
নিজ
গৃহে ফিরে নতুন আনন্দে মেতে
উঠে ।
প্রকৃতির নিময় আসলেই বড় অদ্ভুত
আর খেয়ালিপনায় ভরা ।
কেউ এসে কিছু সুন্দর মূহুর্তও
দিয়ে গেল
আবার যাবার বেলা শূন্যতাও
উপহার দিলো
এই আসা যাওয়ার মাঝখানে কে কি
পেলো,
আর কে কি হারালো বোঝা গেলো
কি ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।