N.A.RAIHAN
- এন.এ.রায়হান - প্রতিবাদী কলম১ ১৯-০৪-২০২৪

কবিতা চোর
#এন_এ_রায়হান
চোর ঐ চোর
অন্যের স্বপ্ন চুরি করিতে,
লজ্জা করে না তোর।
তুই কি জানিস? স্বপ্ন গড়িতে
কত রাত হয় ভোর,
অন্যের মেধা চুরি করিতে
একটু বুক কাঁপে না তোর।

অল্প অল্প চিন্তা ধারা
জমিয়ে লিখি কবিতা,
ছি! ছি! ছি! লজ্জা হয় না
নিজের নামে ভরিস ফেসবুক পাতা।

দেখে নিব তুই কতদিন চলিস
অন্যের ধার করে,
কবি নাম নই, সর্বদা তুই
দুঃখ নিচ্ছিস ঘাড়ে।

শোন, শোন, শোন, রেগেই বলছি
হয়ে যা সাবধান,
যেদিন স্বপ্নের ঘোর কাটিবে
দেখিবী সব শূন্যস্থান।
ধর তক্তা মার পেরেক
লাগাবো যেদিন,
চুরি করার ভূত নামিবে ব্যাটা
বাজিবে মরণবীণ।
২৯-০৮-১৯
নিতপুর,পোরশা, নওগাঁ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।