ভালবাসায় অভাব
- মোঃ নাজমুল হাসান ২৫-০৪-২০২৪

অভাব আছে স্বভাবে ভাব
নিত্য মেলে টাকার খোঁজ,
পকেট ফাঁকা আসবে টাকা
ক্ষণে ক্ষণে এই আরজ।

ধনী গরীব কয়জনা ভাই
অভাব ছাড়া আছে বেশ!
টাকাই টাকা লাগবে অনেক
টাকা ছাড়া জীবন শেষ।

অল্প টাকায় মনটা খারাপ
বেশি টাকা কই লুকাই?
অভাব কাটে মাঠে ঘাটে
হিসেবখানি কেমনে চুকাই?

আছে অনেক লাগবে অনেক
স্বভাব-তো ভাই বেশ মজার!
দুঃখীর অভাব বেজায় কষ্টে
দিন কাটে তার টাকা খোঁজার।

অভাব-স্বভাব মিলে মিশে
জগৎটাকে করলো হায়,
টাকায় আজ কেনা বেচা
অভাব হয়েছে ভালবাসায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।