একটি সমাজ
- মোঃ নাজমুল হাসান ২৩-০৪-২০২৪

একটি সমাজ আজব লাগে
মিলে মিশে সবার বাস,
ভালো-মন্দ চলছে কতই
হচ্ছে কারো সর্বনাশ।

এই সমাজে সুখি মানুষ
ভিন্ন ভিন্ন থাকে বুঝি
দুঃখি মানুষ অনেক বেশি
ভালো মানুষ শুধু খুঁজি।

কেউবা কাঁদে কেউবা হাসে
নিত্য দিনের এই খেলা,
সত্য ঢাকি মিথ্যা বকি
এই সমাজের চিত্র মেলা।

খুনের পরে গুমের রাজ্য
ধর্ষণেতে নেই মানা
হনন কাজে ব্যস্ত সবে
সত্য শুধু নেই জানা।

একটি সমাজ আজব লাগে
ধনী গরিব সবার বাস,
অন্যায় কাজে বাধা দিলে
নিজের হবে সর্বনাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।