পুকুর কাটি
- মোঃ নাজমুল হাসান ২৯-০৩-২০২৪

একটা নতুন পুকুর কাটি
নগদ টাকায় বাকী
চশমা চোখে পূর্ণিমা চাঁদ
থু-থুতে কাশ ঢাকি।

জোয়ার এলো ভাটায় গেল
চলছে বালুর ত্রাণ,
আগুন দামের ধানে পানি
কৃষক আমার প্রাণ।

বিশ্বজুড়ে সুনাম মোদের
পেটে পিড়ার জ্বালা,
বাঁশের রডে বিশ্বরোড
সত্য মুখে তালা।

সইয়ের পর সই চলছে
খাতায় ঘুরে ফিরে,
গরিব ঘরের ভিক্ষুক মোরা
হচ্ছি ধিরে ধিরে।

একটা নতুন পুকুর কাটি
শুরুর আগেই শেষ,
এই জগৎ-এ সবাই ভালো
আমিও আছি বেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।