কষ্ট
- মোঃ নাজমুল হাসান ১৯-০৪-২০২৪

কষ্ট যাদের নিত্য চেনা
কষ্ট'কি আর দেবে?
চলছে তাঁরাই সুখের আশায়
কিনতে কি আর পাবে?

কষ্টে নাই এমন মানব
পাইনা খুঁজে আমি,
সুখের আশায় ছুটছে সবাই
সুখ'যে অনেক দামি।

জগৎ জুড়ে কোটি মানুষে
শান্তি খোঁজার আশায়,
কষ্ট তাদের পিছু ছাড়েনা
মিছে মিছে হাসায়।

জন্ম থেকে কষ্ট তার
কান্না দিয়ে শুরু,
লেখাপড়ায় কষ্ট দেয়
যে হয় তার গুরু।

দিন মজুরে অভাবঘন
অর্থকষ্টে বেশ
ধনীজনে সুখের নেশায়
দুঃখী অবশেষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।