সাদা মেঘ
- মোঃ নাজমুল হাসান ২৫-০৪-২০২৪

এই সাদা মেঘ
     তোমাকে দেখতে পাই
     উড়ে যাও ফিরে আসতে মাঝে মাঝে,
     নীল আকাশে দেখতে পাই
     সকাল কি'বা সান্ধ্য সাজে।

এই সাদা মেঘ
     তুমি কালো হ'য়ো না
     বুকের কান্না আর ভয়,
     জেগে উঠে কেন তুমি বুঝবে না
     ব্যকুলতায় কেন এমন হয়।

এই সাদা মেঘ
     শহুরে দালান-কোঠায় দেখি
     তোমার মতোই সাদা রং মাখা,
     প্রতিদিন সংগ্রামের শপথ শিখি
     দেখি অজানায় সাদা রং ঢাকা।

এই সাদা মেঘ
     তোমার সাথে মিলে যায়
     সাদা বক উড়ে যায় ঐ প্রভাতে,
     সান্ধ্য কালে ফিরবে কি হায়?
     স্বজনে মিলে থকবে'কি একসাথে?

এই সাদা মেঘ
     তুমি দুরের পাহাড়ে যেওনা
     আমার মতো হয়ে যাবে তুমি,
     হারাবে তোমায়! তুমি জানো না
     আগলে রাখবে সু-উচ্চ ভূমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।