প্রতিকার
- মোঃ নাজমুল হাসান ২৩-০৪-২০২৪

দিন বদলের এই কালে  আসলো বুঝি ঝড়,
বিপদ তোকে ছারবেনা তাই দরজা বন্ধ কর।
এডিস মশা সবাই জানি এই দেশে যার বাস
কামড় দিলে সান্ধকালে তবেই সর্বনাশ।

সমাজ সেবার মাঠ কর্মী রক্ত চোখে ভয়,
যুব সমাজ করবে কাজ প্রতিকারেই হবে জয়।
এমন আশায় মিলল সবাই করলো সমাবেশ,
এডিস নিধন এমন শ্লোগান বাঁচাবে পরিবেশ।

পঞ্চায়েত কমিটি করা নিবাসে মাসদাইর দক্ষিণ,
যুদ্ধ যেমন করবে নিধন টিটু-রুবেল গুনি জন।
এমন পণ করিয়া গমন শ্লোগানে মাঠে ঘাটে,
পরিষ্কার রাখিব সুস্থ থাকিব এভাবেই দিন কাটে।

এডিসের কথা ! কামড়ে ব্যথা জ্বরে ভয়ঙ্কর জানি,
রাখিব না কোথাও দেখিব সকলে ফেলে দিব জমানো পানি।
এগিয়ে আসিবো বিপদ দেখিলে করিব সব সমাধান,
সুখময় থাকিব মোরা থাকবেনা কোন সন্দিহান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।