কোথায় রবে অহংবোধ
- মোঃ নাজমুল হাসান ২০-০৪-২০২৪

আজিকায় বেঁচে থাকিবার আশায় বুক
হারাবার তরে বিভীষিকা হতে পারে কাল,
যেথাতব রহিয়াছে স্বপ্ন কখনো অতীত
ভীতুকায় একাকী হয়তো অন্ধক্ষনে মহাকাল।

যেথায়-তোমা ঘৃহবাস সেকি থাকিবার তরে?
অন্যজনে মনোবাঞ্ছা করিয়া হরিলুট,
বিবেক বিষাদঘন মিথ্যা-লড়াইয়ে জিত
অনটনের নিত্য নেতা সংকটে প্রকট।

কেবা-রবে এই কাল? বৃথা হবে সম্পদ
মৃত্যু-স্বাদ আসিবে কাল হয়ে তোমার মহাকাল,
হে মানব তুমি বুঝিবে কবে তুমি তোমার নও
কোথায় রবে অহংবোধ? সম্পদও হইবে বিকল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।