শ্রাবণ! শিয়াল মামার বিয়ে
- মোঃ নাজমুল হাসান ১৯-০৪-২০২৪

শীতের সকাল শিশির ভেজা
      আলতো পায়ের ছোঁয়া,
শ্রাবণ বুঝি দিল আমায়
       শীত কুয়াশার ধোঁয়া।

সকাল হল সেই কবে-ক্ষন
       উঠলো রবি ঐ দেখা,
আলো ছায়ায় খেলায় ভেলায়
       শ্রাবণ কবিতা শেখা।

শিয়াল মামার বিয়ের ক্ষনে
       বৃষ্টি এলো এই বুঝি,
রোদের উঁকি মেঘের ফাঁকে
       বরযাত্রায় মানুষ খুঁজি।

শ্রাবণ আসে বৃষ্টি হাসে
       বর্ষা শেষের প্রান্তরে,
রোদ বৃষ্টির বাঁধন দেখা
        ভাললাগা অন্তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।