বুঝবে না কেউ
- মোঃ নাজমুল হাসান ১৯-০৪-২০২৪

বুঝবে না কেউ কেন যে এমন
পাখায় করেছি ভর,
দাঁড়াবার মতো মাটি নেই কোন
বসবার মতো ঘর।

বুঝবে না কেউ কেন যে এমন
আকাশে উড়ছি একা,
পাইনি কোথাও তৃষ্ণার জল
পাইনি মেঘের দেখা।

কেন যে এমন দিয়েছি মাশুল
দু'হাতে ঢেকেছি মুখ,
বুঝবে না কেউ সেই কথা কখনো
কোথায় দুঃখ-সুখ।

বুঝবে না কেউ কেন যে এমন
নিজেই ছিঁড়েছি মালা,
কখনো কখনো কাঁটার চেয়েও
ফুলেই বিষম জ্বালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।