N.A.RAIHAN
- এন.এ.রায়হান - প্রতিবাদী কলম ১ ২৫-০৪-২০২৪

সমাজের অভিসাপ
#এন_এ_রায়হান
প্রথমে আমি তোমার দ্বারে,
সাহায্যের হাত চাই।
তোমার শক্তি বক্ষে ধারণ,
আর নাহি মোর ভয়।

সৎ সাহসে হারিলে আমি,
লাজ নাই মোর তাতে।
অন্যের দয়ায় আর কতদিন,
বাঁচিব পৃথিবীতে।

পথ চলিব ওমরের ন্যায়,
শক্তি আলীর মত।
দাও খোদা দাও সৎ সাহস,
আর করিব না মাথানত।

অন্যের শক্তিতে আর কত,
করিব আমি রাজ।
ধ্বংসতো হবেই জীবন,
বোঝা আমি,
লাঞ্ছিত দেবে সমাজ।

চুরি করে নাম কুড়া থেকে,
নিম্ন আমার ভাল।
নকল দ্বারা উত্তীর্ণ হওয়া,
সমাজে তারাই কালো।

নামে কি আসে বৎস তোমার,
কাম যদি হয় খারাপ।
তোমার মত সন্তানদের,
জন্ম নেওয়ায় পাপ।

লাথি মারিলে বাপের আশাতে,
সমাজের অভিশাপ।
শিক্ষিত নামের মূর্খরা আজ,
হচ্ছে বিশাল বিভব।

মিথ্যের কাছে বিক্রয় যারা,
হবে নাকি তাদের বিচার।
কবে আসবে সেই দিন প্রভু,
আমরা যে বড় নিরুপায়।

নিতপুর, পোরশা,নওগাঁ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।