মিথ্যে আমি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৬-০৪-২০২৪

মিথ্যে আমি
অচিন্ত্য সরকার

হায়'রে মানব ভাবলিনা'রে
জীবন কতোক্ষণ,
ভোগে মজে রইলি কেবল
খুঁজলি না'রে মন।

দিন কাটলো কোলাহলে
মরীচিকার পিছে,
গাড়ি বাড়ি বাড়ল রোজই
মূলধনটাই মিছে।

আমার আমার সারা দিন
মিথ্যে অহংকার,
শ্বাসবায়ু টা বিদায় নিলে
জগৎ অন্ধকার ।

কখন বন্ধ হবে যে শ্বাস
কেও জানে না তা,
তবু মিথ্যে আমি অহং
মাটিতে পড়ে না পা।

পদ্ম পাতায় জলের বিন্দু
অস্থির এ জীবন,
মিথ্যে আমির গর্ব না করে
গুরু ভজো মন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।