মৌমাছি
- ডা. মনোয়ারুল ইসলাম ২০-০৪-২০২৪

নাচতে নাচতে দেখো আসছি

গাইতে গাইতে দেখো হাসছি,

চোখ যেদিকে যায়

মন যেদিকে চায়,

আমি মৌমাছি, ছুটে চলেছি।



মধু সংগ্রহের তরে একতাবদ্ধ

আমরা চারিদিকে সংঘবদ্ধ,

যেখানে মধু পাই

চিহ্ন রেখে যাই,

যেন সংগ্রহে না করতে হয় যুদ্ধ।



আমাদের আছে রাণী

তারে আমরা খুব মানি,

অনেক কষ্ট সহ্য করি

তিলে তিলে মধু গড়ি,

তাতে অনেক পুষ্টি আছে জানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।