বাল্যজীবন
- প্রবাস নমঃশূদ্র - নতুন আলোর খোঁজে ১৭-০৪-২০২৪

বাল্যজীবন সুখের জীবন, ছিল দুঃখ চিন্তা হীন
মা-বাবার স্নেহ ভালবাসায় কাটতো সারাদিন।।

বাল্যজীবন কাটিয়েছি স্নেহের আচ্ছাদনে।
শুধু কুয়াশাচ্ছন্ন স্মৃতি গুলো রয়ে গেছে মনে।।

করেছি মায়ের আঙ্গিনায় কতো যে খেলা।হাসি-খুসি চাঞ্চল্যে কাটতো সারাবেলা ।।

ছোট ছোট পা দুখানি যে দিকে যেতো।
নতুন আলোর খোঁজে মন ছুটে বেড়াতো ।।

হাসি খুসিতে ভরে উঠতো চঞ্চল এই মন।
সময়ের সাথে বিলিন হয়ে গেল বাল্যজীবন।।

বড় হওয়ার সাথে যাচ্ছে স্মৃতি গুলো হারিয়ে।
আলোর গতিতে সময় যাচ্ছে পার হয়ে ।।

যদি আবার সেই দিনগুলো ফিরিয়ে আনতে পারতাম ।
হাজার দুঃখ চিন্তার মাঝে আলোর আশা খুঁজে পেতাম ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।