ঘুষাচার
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

ঘুষাচার
অচিন্ত্য সরকার

ঘুষের জন্য বেকার জীবন
নেশায় করে পার,
দেশের যতো যুবো সমাজ
হচ্ছে ছার খার।

সমাজ গড়ার দায়িত্ব যার
ভাঙছে তারা নীতি,
নিজ আখের গোছায় গেয়ে
সমাজ সেবার গীতি।

ঘুষের টাকায় বিকিয়ে য়ায়
যোগ্যতা আর শিক্ষা,
অযোগ্য লোক মাথায় চড়ে
যোগ্য করছে ভিক্ষা।

আশা ভেঙে করছে নেশা
প্রাণ তরুণ তাজা,
খেয়াল রাখবে কে তাদের
বাবায় টানে গাঁজা।

পকেট সুখে ঘুমায় সবাই
পকেট ভারীর দল,
ঘুষের টাকায় কিনছে সব
করছে নানান ছল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।