নতুন জীবন
- রূপক বিশ্বাস ২৫-০৪-২০২৪

আজ আকাশ দিগন্তে
নতুন স্বপ্নের আনাগোনা
উঁকি মারে উত্তুঙ্গ প্রশ্নের নীলগিরি
মেলে দু ডানা।
নগ্ন রজনীর চাঁদ
লুকিয়ে লুকিয়ে হাসে
মিথ্যে কিংবদন্তির প্রখর উচ্ছ্বাসে।
আজ মেঘেরাও জমে উঠেছে খুশির পল্লবে
মাঠে ঘাটে ফসলের সবুজ বিপ্লবে।
ডাকিতেছে শত শত নকুল
বিষাক্ত নাগ ক্ষুধার পানে ব্যকুল।
রাঙিয়েছে শত শত তারা
রাতের আকাশে হয়ে আত্মহারা।
এখন দুদন্ড ধৃতি নিঃশ্বাসে
গড়েছি জীবন নবীন প্রয়াসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।