মিথ্যে অভিযোগ
- রূপক বিশ্বাস ২৬-০৪-২০২৪

আমরা সেখানে যাইওনি
আমরা কিছু করিওনি
তবুও রটেছে আমাদের নামে মিথ্যে অপবাদ, 
আমাদের হবে না নিদ্রা, পাবো না তৃপ্তি
যতক্ষণ পর্যন্ত না দিতে পারবো এর জবাব!
গ্রামের সবাই বলে - 
আমরা নাকি গিয়েছিলাম যৌনপল্লীতে 
প্রভু নাকি দেখেছে আমাদের সেই গলিতে। 
ওই নির্মল রটিয়েছে -
আমরা নাকি ১৯০০ টাকা দিয়েছি জরিমানা
হায়রে ভগবান এ কি জামানা? 
প্রভুও আছে এর প্রধান ভূমিকায়
যতো সব ফালতু ও নষ্ট কথার গোড়ায়।
বাবাকে বলেছে অনেক কিছুই
হয়েছে তাঁদের সামনে আমাদের মাথা নীচু।
আমাদের এখন গৃহে প্রবেশ নিষেধ
পরিবারের মাঝে লাগিয়েছে দ্বন্দ্ব-বিভেদ।
কেউ বুঝলো না আমাদের মনের কথা
বাবা মা দিচ্ছে গালি যথা তথা।
তোমরা আমাদের যতোই খারাপ বলো-
আমরা জানি আমরা কেমন ছেলে
হবে ভালোই যদি আমরা যাই চলে।
দূর সীমানার কোনো রহস্য জনক আস্তানায়
থাকবো একাকী
আমরা আমাদের ব্যস্ততায় এ কথা জানোকি?
তখন থাকবে না তোমাদের কোনো নালিশ
রূপক দা, তুই তাঁদেরকে বলিস।
বিবেকহীন মানবতা পাবে কষ্ট 
নির্মল ও প্রভু হবে নষ্ট। 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।