অপ্রকাশিত খবর
- এ. এম. মনোয়ার ২৮-০৩-২০২৪

কত রোমান্টিক প্রেমের গল্প, কবিতা, উপন্যাস ছাপা হয়
শুধু একফোঁটা ভালোবাসার জন্য হাহাকার করে
যার হৃদয় চৈত্রের খরতাপে ফেটে যাওয়া ফসলের মাঠের মত চৌচির-
তার খবর কেউ ছাপেনা!
কে ক্ষমতায় আসলো, কে ক্ষমতা ছেড়ে গেলো, সব ছাপা হয়
জন্মলগ্ন থেকেই নির্বাসিত যে প্রেমিক-
তার খবর কেউ ছাপেনা!
বড় সাহেবদের বালিশ কেলেঙ্কারির খবর ছাপা হয়
ব্যাংকের স্বর্ণ তামা হওয়ার খবর ছাপা হয়
নেতা মিয়ার ছাগল চুরির খবরও ছাপা হয়
আবেগ, অনুভূতি, ভালোবাসা সব ছিনতাই হয়েছে যার
যে একেবারে সর্বশান্ত পরিক্লান্ত আজ-
তার খবর কেউ ছাপেনা!
চিত্রনায়িকার অসুস্থতার খবর ছাপা হয়
ভিআইপিদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার খবর ছাপা হয়
রাস্তার নেড়ি কুকুরটার এক্সিডেন্টের খবর পর্যন্ত ছাপা হয়
অনন্তকাল ধরে যার হৃদয় ক্ষত-বিক্ষত হচ্ছে
প্রচণ্ড রক্তক্ষরণের ফলে যে আজ অন্তিম শয্যায়-
তার খবর কেউ ছাপেনা!
প্রতিদিন খবরের কাগজে কত মৃত মানুষের খবর ছাপা হয়
অথচ, জীবিত থেকেও যে বারবার মরে-
তার খবর কেউ ছাপেনা!
যে খবর সবাই রাখে, সে খবরই ছাপা হয়
অপ্রকাশিত খবরগুলো কেউ ছাপেনা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।