হ্যাঁ, ভালোবাসি ভালোবাসি
- শৈবাল শিশির ২৪-০৪-২০২৪

মুক্ত আকাশের নিচে
হৃদপিণ্ডকে ছেদন করে বয়ে চলা
রক্তনালীর মত সরু খালের উপর
নড়বড়ে সাঁকোয় দুটি ঝুলন্ত পা
শহরের এক কোণায়।

মৃদু গতির শৃঙ্খল কলকল ধ্বনি
দৃষ্টির সীমানায় কয়েকটি ইলেকট্রিক বাতি
হাতের সিগারেট আনমনে পুড়ছে
সাঁই সাঁই করে কিছু যান আপন গতিতে
মেঘ আড়াল করা চাঁদটাকে খুঁজছি
মধ্যরাতের অসম ভাবাবেগটা নতুন করে ভাবাচ্ছে
তোমাতে মন সঁপেছি আড়ালে?

স্মৃতির পাতায় অশ্রুরা হানছে
বড় আবেলায় তোমায় চিনেছি প্রভাতে
ধীর গতির সমীরণ এ গ্রীষ্মেও
সমস্ত লোম মাথা উঁচিয়ে
বিশ্বাসের সুরে আশ্বস্ত করে
হ্যাঁ, তুমি হারিয়েছ প্রতি বাঁকে
তুমি হারিয়েছ প্রতি বাক্যালাপে
দেখা-অদেখায়, আড় চোখে।

হ্যাঁ, ভালোবাসি ভালোবাসি।

পোড়া সিগারেটে আঙুল পুড়েছে
এমনি করে কি হৃদয়ও পুড়বে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

soibal_shishir
০৯-০৯-২০১৯ ১৩:২৪ মিঃ

:(