সুখের সোপান
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

সুখের সোপান
অচিন্ত্য সরকার

চেষ্টা ছাড়া আসবে না সুখ
থাকলে বসে ঘরে,
তোমার সুখ আনতে কষ্ট
করবে কি অপরে?

মাথার ঘাম পায়ে ফেলো
জিতে আনতে সুখ,
দেশের দেশের সেরা হয়ে
রাখো সবার মুখ।

এই পৃথিবীর কর্ম শালায়
আমরা সবাই কর্মী,
কর্ম করবো এক সাথে
হয়ে সবার সহমর্মী।

ঘরে শুয়ে কেবল সবার
দোষ ধরোনা আর,
তোমার ভাগ্য তোমার হাতে
সরাও মনের ভার।

কাজই সব কাজই ধর্ম
কাজই আনে ভাগ্য,
কর্ম ক্ষেত্রে সফল হলে
তবেই আমরা যোগ্য।

আলস্য সব ঝেড়ে ফেলে
কাজে লাগাও মন,
দুঃখ অভাব চলেই যাবে
আসবে শুভ ক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।