নেতার মস্তি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

নেতার মস্তি
অচিন্ত্য সরকার

কতো নেতা আসে আর যায়
হয় না নেতার অভাব,
প্রতিশ্রুতির ও ঝড় বয়ে যায়
থাকে মানুষের অভাব।

নেতায় নেতায় সবাই আপন
ভোটের দিকেই নজর,
ভোট ফুরোলেই ডুমুর কুসুম
কাজের নামেই ওজর।

মিথ্যে সত্যি ডিগবাজি রোজ
তাদের মুখের কথায়,
ভোটের জন্য জল ঝরে চোখে
জনগণের দুঃখ ব্যথায়।

সেবার নামেই ব্যবসা চলছে
আপন আখের গোছাতে,
কুমিরের চোখের জল ঝরছে
জনগনের দুঃখ ঘোচাতে।

আইন কানুন নেতার কথায়
রদ বদল চলছে রোজ,
জনগণ খায় আধপেটা ভাত
নেতার ঘরে নিত্য ভোজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।