সবুজ বাংলা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২০-০৪-২০২৪

চোখ মেলে তাকাই যখন
দেখি চারিদিকে সবুজের আবরণ
অজান্তেই ভরে ওঠে এ মন
হৃদয় পুলকিত হয় জাগে শিহরণ।


সবুজের টানে ভাবনাহীন এ মনে
চায় শুধু পতঙ্গের ডানা এনে
উড়ে যাই ঐ দূর গগনে
যেথা স্বপ্ন দেখব শুধু আপনমনে।


বাংলার প্রকৃতির এই আহবানে
সবুজের মায়াময় মিলনে
এ মধুর প্রকৃতি দেখে দু নয়নে
শুধু সুখ ছোঁয়া লাগে হৃদয় কোণে।


বাংলার মায়াময় সবুজ স্থান
গড়েছে হৃদয়ের সাথে সেতুবন্ধন
সহসা ভাবি জীবন কেন হয়না এমন
নিঃস্বার্থ নির্মল প্রকৃতির মতন।


২৫.০১.২০০১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।