কুয়াশা মন
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৫-০৪-২০২৪

কতরু‌পে কতজন বহুরু‌পি অবগাহন
কা‌রো বু‌কে আ‌লোড়ন কারো কুয়াশা মন
কা‌রো কা‌ছে সবটুকু শুধু আনন্দক্ষণ
কা‌রো বেদনায় কান্না বু‌কে‌তে যখন তখন।


ধরা মা‌ঝে এই তো নিঠুর আ‌য়োজন
‌কোথাও উত্থান কোথাও নীরব পতন
কা‌রো জ‌ন্যে নাই কা‌রো বু‌কে‌তে বেদন
শুধু নি‌জের সুখ খোঁ‌জে যুদ্ধ সারাক্ষণ।


চ‌লে নীরব যুদ্ধ দি‌কে দি‌কে অনুক্ষণ
‌কেউ মু‌ছে ফেল‌তে চায় কুয়াশা মন
আবার কা‌রো যুদ্ধ বাড়া‌তে সুখ ক্ষণ
সর্বত্র ই চল‌ছে দৌঁড় সতত প্র‌তিক্ষণ।


আ‌মি নিরব ক‌বি বেকার এই লিখন
চু‌পিচু‌পি দে‌খি সবার ছোটাছু‌টি সারাক্ষণ
সুখ দুঃখ উপল‌ব্ধি আর বি‌বেক দংশন
পাশাপা‌শি বসবাস সু‌খিজন আর কুয়াশা মন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।