তুমি নাকি অপরূপ সুন্দরী
- রূপক বিশ্বাস ২৫-০৪-২০২৪

দেবালয় হতে তোমাকে দেখার প্রলোভনে
যমালয়ে অবতরণ হলাম....
আরশি, তুমি নাকি অপরূপ সুন্দরী?
কিন্তু অদ্ভুত প্রপঞ্চ;
এখানকার যমদূতেরা আমাকে মৃত্যুর আখ্যা দিল!
হায়রে! কালের কি জটিল চক্র
সোজাকেও বলে বক্র।
মানব হারিয়েছে নিজ জব্দ
পারেনি করতে কিছুই উপলব্ধ।
শুধু দেখে বাইরে টুকু
তারা অবুঝ; ভিতরে যে কত মধু?

এটা কি আমার মনের ভ্রম?
তুমি এখনও জন্মাওনি সম্পূর্ণতা ভাবে,
কেবল জন্মেছো মস্তিষ্কের নির্বিকার
ভাবনা দেশের অচেতন প্রখর উপবাসে।
শিথিল জীবনে তোমাকে দেখার অবাধ লালসা জেগেছে মনে -
যতোই আসুক শত শত বিপত্তি
তুমি দৃশ্যমান হবে, তবে পাবো আমি তৃপ্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।