পরম স্বজন
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

পরম স্বজন
অচিন্ত্য সরকার

মায়ের মতো পরম স্বজন
আর কে হতে পারে,
বন্ধু যতই হোক না পরম
মায়ের সমান নারে।

আপন গর্ভে করে ধারণ
মা যে দিল জীবন,
কতো কষ্ট সইতে হয়
বুঝবে অন্য জন!

নিজ বুকের সুধা ধারায়
পুষ্ট করে দেহমন,
পুত্র কন্যার সুখের চিন্তা
মনে তাঁর অনুক্ষণ।

রোগে জ্বরে কাতর যখন
মা যে থাকে জেগে,
সন্তানের সুখে সুখ তাঁর
দুঃখে দুঃখী সে যে।

এমন মায়ের জুড়ি নেই
এই দুনিয়া ময়,
মায়ের আশীষ থাকে যদি
আর কিসের ভয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।