ঝড়া পাতার কাব্যগাঁথা
- ত্রিতৈম - কাল্পনিক ২৯-০৩-২০২৪

কথাগুলো ভীষণ
এলোমেলো হয়ে যাচ্ছে।
কবিতার পাতারা আজ
বৃষ্টিতে ধুঁয়ে যাচ্ছে।
এক একটা লাইনের জন্য বড্ড
মায়া হচ্ছে।
ভীষণ মায়ায় জড়ানো কিছু লাইন,
মনের মধ্যে গাঁথা থাকা সত্ত্বেও
কিসের জানি অভাব?
ঝড়া পাতার কাব্যগাঁথা।
সন্ধ্যায় ঝড়তে থাকা বকুল ফুলের
মতন।
কিংবা নদীর বুকে বৃষ্টির ফোঁটার
মতন
টুপটাপ টিপটিপ শব্দের মতন।
মন ভাঙা ঢেউ এসে সব কেড়ে নিল।
কথাগুলো কেমন জড়িয়ে যাচ্ছে!
মৃত্যুকি খুব কাছে?
আবার যে বেঁচে থাকার বড়
ইচ্ছে জাগে মনে।
যেমন ধান শালিখরা জোড়া বাঁধে,
আমারও যে ভীষন লোভ হয়।
আয়না ভাঙা কাঁচের মতন,
মনতো আবার জোড়া লাগতে চায়।
ভীষন লোভীর মতন শোনালেও,
সত্যি কথাটা বলতে চেয়েছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।