কর্ম পরিচয়
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৯-০৪-২০২৪

কর্ম পরিচয়
অচিন্ত্য সরকার

জন্ম তোমার হোক'না যেথা
কর্ম'টা হোক ভাল,
কর্ম গুণেই পাবে যে মান
ঘুচবে মনের কাল।

কর্ম গুণে চণ্ডাল হবে
শ্রেষ্ঠ সকল ব্রাহ্মণ,
তাঁর সেবায় তুষ্ট যে হবে
সকল জনারই মন।

পাঁকে জন্ম কত না কিছু
পদ্ম শিরোমণি,
আপণ গুণে শ্রেষ্ঠ সে তো
তাকেই আগে গণি।

জন্মে তোমার হাত কি বলো
কর্ম তোমার হাতে,
সঠিক ভাবে করলে কর্ম
ফল পাবে তাতে।

কর্মই জীবন কর্মই ধর্ম
কর্ম আনে গৌরব,
জন্মের ক্ষেত্র ভুলে এসো
বাড়াই কর্ম সৌরভ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।