রোদভোলা চাঁদ
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 12/09/2019 11:11 ২৯-০৩-২০২৪

রোদভাঙা চাঁদ
মেঘ জমেছে পুব আকাশে
বৃষ্টি হচ্ছে খুব,
হাওয়া হাওয়ায় উড়ে যেতে
হচ্ছে আমার লোভ!
উড়বো কী ভাই মানুষ আমি
আমারতো নাই পাখা,
ইচ্ছেগুলি বুকের মাঝে
তাইতো থাকে ঢাকা।
ঢেকে রাখি ঢেকেই থাকি
একজনমের সাধ,
মেঘ না হয়ে হতাম যদি
রোদভাঙা এক চাঁদ!
হতাম যদি প্রজাপতি
সাতটি রঙের পাখা,
সাত জনমের গল্প দিয়ে
একটি জনম আঁকা।
হতো না হয় জীবন আমার
আমি যেমন চাই,
এক জীবনে এতো ক্ষত
কী করে সাজাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।