বিদায়ক্ষনের অপেক্ষায়
- মোঃনজরুল ইসলাম - নামবিহীন ১৯-০৪-২০২৪

নিশ্চুপ চারিদার,দগ্ধ হৃদয়বক্ষ
ব্যাথার সাগরে মরছি ডুবে,স্বপ্নগুলো আজ বদ্ধ।
নিরাশার আবরণে চারিদিক জব্দ,
আলুথালু এলোকেশ হয়েছে আজ রুক্ষ।

নয়নমাঝে স্বপ্নগুলো সংকোচিত হচ্ছে আজ,
উদাস হৃদয়ের গহ্বরে ভেঙ্গে যাবে সন্ধ্যাসাঁজ।
নিশিথ রজনীর ঘোর অন্ধকারের আবছানীতে,
সীমাহীন কষ্টের পাথর চাপা;আছে এ বুকে।

শব্দহীন মনের গহীন,স্তব্ধ সমুদ্রপার,
নির্লজ্জ চক্ষু তবুও স্বপ্ন বুনে বারবার।
কন্ঠহীন মনের আবেগ,জব্দ পর্বতমালা,
আকুল পিয়াসে মনের হরসে হয়সে উতলা।

ব্যাথার ধরিয়ায় আমি ভেলা ভাসাইলাম,
ভিড়বো কোনকূলে তাও না জানিলাম।
জীবনের সেই বিদায়ক্ষনের অপেক্ষায়,
বারবার জীবন্মৃত হচ্ছি;বেলায় অবেলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
১৬-০৯-২০১৯ ১৫:৫৩ মিঃ

বাহ অসাধারণ, ভালো লাগলো কবিতাটি