হঠাৎ বৃষ্টি হঠাৎ তুমি
- আলতাফ কবির নিলয় ২৮-০৩-২০২৪

টুপ টুপ করে বৃষ্টি পড়ছে মৃদুভাবে বাতাস বয়ে যাচ্ছে

গাছের পাতাগুলো কাপছে পথের শিশুরা নানান খেলা করছে।

আমি হাটছি এই পুতুপুতু বৃষ্টিতে হঠাৎ তোমার দেখা!

তুমি ছাতা হাতে দাড়িয়ে আছ,পড়নে নীল রঙের শাড়ি

এক-দু ফুটো করে বৃষ্টি তোমার গায়ে বয়ে যাচ্ছে

তোমার হরিণের ন্যায় চোখ,কাজল কালো চুল সম্ভবত হাপাচ্ছে।

ইশ..তোমাকে কত সুন্দরইনা দেখাচ্ছে!

আমি তখন হা করে তাকিয়েছিলাম তোমার দিকে

কোনসময় যে তুমি চলে গেলে আমি বুঝতে পারিনি

হয়তো তোমার সৌন্দর্যে প্রকৃতি তোমার অনুপস্থিতি আমায় বুঝতে দেয়নি,

তখন আমার প্রকৃতির উপর খুব অভিমান হয়েছে।

তুমি চলে গেছ তাও কেন তোমায় আহরন করে রেখেছে সেই স্থান!

আমি তোমায় খুজতে থাকি কিন্তু পাইনি তাও করিনি প্রস্থান,

রাত সাত কি আটটে আমার মন বলছিল তুমি আশেপাশেই আছ!

আমি আবার উদ্ভ্রান্তের ন্যায় খুজতে বের হলাম তোমায়।

খুজতে থাকি খুজতে থাকি মনে হচ্ছে আরো অনেক বাকি

তোমাকে না পেয়ে রাতে আর বাড়িতে ফিরিনি

সেদিন বাড়ির পাশের সেই বটগাছটির নিচেই রাত কেটেছে,

আমার সারাক্ষন শুধু তোমায় মনে পড়ে আর হৃদয়ের টনক মারাত্নকভাবে নড়ছে,

তোমায় আর পাইনি তবে সারাক্ষন অনুভব করেছি,

সারাক্ষন তোমার কথা ভেবেছি,তোমার ছবি মনে নানান রঙে এঁকেছি।

তুমি কত মায়াবিনী আমি কত অসহায় তোমাকে ছাড়া আমি কি করে যে থাকছি হায়!

তোমাকে প্রতিদিন খুজেছি সেই রাস্তায় তোমার প্রতিক্ষায় থেকেছি

কিন্তু লাভ হয়নি তাও খুজবো তাও অপেক্ষা করব

তুমি আমায় তোমার প্রতি কি যে মায়া দিয়ে গেলে।

তোমার সৌন্দর্যকে আমি ভালোবেসেছি,কিন্তু তোমার মনটাও অলৌকিকভাবে আহরণ করতে পেরেছি

তোমার প্রেমে গভীরভাবে ডুবেছি যেখানেই যাই শুধু তোমাকেই পাচ্ছি

হয়তো কোনোদিন তোমার সাথে আমার আবার হবে দেখার

সেদিন আর ভুল করব না,বোকার মত হা করে তাকিয়ে থেকে হারিয়ে যাবনা এবং যেতে দিব না।

তোমার সাথে আমি একটু কথা বলব

তোমাকে আমার চায় না শুধু তোমায় দেখতে চায়

এযে কি তৃষ্ণা সেটা এখনো বুঝি নাই

তুমি একটিবার তোমার দেখা দাও।

আমি সর্বদা সেই সময় তোমার অপেক্ষায় থাকব তুমি এসো

বলবনা ভালোবেসো শুধুই বলছি দয়া করে তুমি এসো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

wasemul
১৭-০৯-২০১৯ ১৯:৫৩ মিঃ

ভালো লিখেছেন প্রিয় কবি

almamun1996
১৬-০৯-২০১৯ ১৫:৫৫ মিঃ

আমার মনে হয় কবিতাটি আবার পড়ে দেখুন৷ আর আবার ভালো করে
লিখুন। লাইন গুলো এলোমেলো হয়ে গেছে