প্রত্যাশা ও প্রাপ্তি
- উদ্ভ্রান্ত পথিক ২৪-০৪-২০২৪

প্রত্যাশা ও প্রাপ্তি
- - - উদ্ভ্রান্ত পথিক

প্রত্যাশার সীমানা অসীম
কিন্তু অর্জন অনেক সীমিত
অতএব প্রাপ্তিটা শুন্য
বিসর্জন একেবারেই নগন্য
তবু ভালবাসা চাই, অফুরন্ত ভালবাসা
নগদ কিংবা বাকীতে ঋদ্ধ হতে চাই ।
লেনদেনের ভারসাম্যের সমীকরন
উদ্বৃত্ত না হয়ে ঘাটতি থাকুক,
তবুও ভালবাসা চলুক অবিরাম।
ঋনখেলাপীর দায়ে সমন জারি হোক,
দেওয়ানী আদালতে মামলা চলুক,
পুনঃতফশিলকৃত ঋন তামাদি হোক
তবুও ভালবেসে দেউলিয়া হতে চাই।
অধিকৃত হৃদয়ের দখল যদিও না পাই
শুধু প্রেমের আবেশে বিলীন হব হায়!
একবার নয়, বহুবার, বহুমাত্রিক ছন্দে
দ্বিপদী প্রানীকূলের সম্ভোগে রন্ধ্রে রন্ধ্রে
সুনিশ্চিত ব্যর্থতার অসভ্য দন্দ্ব সংঘাতে
ঘুঁচে যাক প্রণয়ের বিক্ষিপ্ত অভিশাপ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

wasemul
১৭-০৯-২০১৯ ১৯:৫০ মিঃ

চমৎকার লিখেছেন প্রিয় কবি