চলন্ত এপিটাফ
- মোঃ আব্দুর রহমান ২০-০৪-২০২৪

সব চলে যায়- সব।
জড়,স্থবির মলাটে বাধাঁনো বইখানা চলে গেল,
বুড়ো শীলকড়ই গাছটা মাটির গভীর থেকে পা টেনে তুলে চলে গেল,
দেওয়ালে ঝুলানো ক্যালেন্ডারে মোটা ফ্রেমের চশমাওয়ালা এক লোক ছিল, একদিন দেখি সেও নেই।
জানালার ফাঁক গলে আসা এক চিলতে রোঁদ, সোনালী আলোয় শেষ বিকেলের প্রজাপতি কিংবা শরৎ; চিঠির পাতার অক্ষরের মতো, ডাকাতিয়ার পদ্ম ফুলের মতো
উড়ে চলে গেল।

সব চলে যায়- সব,
চলে যায়, চলে যাওয়ার কাটা-ছেঁড়া অনুভব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।