অতৃপ্ত আত্মা
- কেএম পারভেজ ওয়াহিদ - অতৃপ্ত আত্মা ২০-০৪-২০২৪

-------অতৃপ্ত আত্মা----
কেএম পারভেজ ওয়াহিদ
------------*****------------
অতৃপ্ত আত্মার ললাটের এক কোণে,জমাট গাঢ় পাণ্ডিত্যাভিমানী বিষ।
বিষাদের অনলে পুড়ে নিতান্তই হচ্ছে তার ক্ষত প্রসারিত।

দু-অক্ষির পৃষ্টে বার বার বিষ্ফোরিত হচ্ছে অগ্নি।
চারিদিকের অন্যায় আর দুঃশাশন দেখে প্রতিনিয়তই ঝলসানো যাচ্ছে তার করণ।

সে আজ শিকলে বাধা স্বাধীনতার অধীনে।
মূখ বন্ধ করে সহ্য করেছে ধর্ষিতা বোনের আত্মচিৎকার।
বাধ্য হয়ে কানেও তুলা দিয়ে রেখেছিল।

এখন সে মেনে নিতে নারাজ!
মিটাতে চায় তার অতৃপ্ত আত্নার তৃপ্তি।
আবার ফিরে আসার আকুতি জানায় মুক্ত স্বাধীনতার মাঝে।
মক্তি চায় পিচাসের বেশ থেকে।

কেবল সময়ের অপেক্ষায়
অষ্টপ্রহরই বসে আছে সদা অতোষনীয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

wasemul
১৭-০৯-২০১৯ ২০:২৮ মিঃ

শুভকামনা রইল প্রিয় কবির জন্য