এ শহরে যখন বৃষ্টি নেমে আসে
- শৈবাল শিশির ১৯-০৪-২০২৪

হঠাৎ এ শহরে যখন বৃষ্টি নেমে আসে
তোমার ছাঁদ তখন আনন্দ অশ্রুতে ভিজে
শিউলি ঢেলে দেয় তার সবটুকু গন্ধ
আর তুমি খালি পায়ে বৃষ্টি রঙ্গে মাতো।

ভিজে যায় চুল আর ভিজে পদ্ম-গোলাপ
আর আমি ভেসে যাই তোমাতে...।

এ শহরে যখন বৃষ্টি নেমে আসে
আমার উঠোন বন্যায় ভাসে
আমার কান্না গিয়ে মেশে বৃষ্টির কান্নাতে
আর আমি ডুবে যাই, ভেসে যাই হাঁটু পানিতে।

ডুবে যায় মাঠ আর ডুবে যায় পদ্ম- গোলাপ
আর তুমি বৃষ্টি বিলাসে...।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

soibal_shishir
১৮-০৯-২০১৯ ১০:৫৬ মিঃ