স্মৃতি
- নাজমুল সিফাত ২৮-০৩-২০২৪

তোমাতে আমাতে একটি জগত ছিল,
নীল আকাশের মতো বিশাল অথচ সহজ,
বর্ষার দিনের ঝুম বৃষ্টিতে গা এলিয়ে দেয়ার মত-
কিংবা দক্ষিণা জানালাটার মুক্ত হাওয়ায় মত।
সেই কবে আমায় অনধিকারের বিষাদ গ্রাস করেছিল,
তবু শেষ রাত্তিরের স্তব্ধতা কখনো আমাদের চোখে
নির্ঘুমতার ক্লান্তি এনে দেয়নি।

মনে পরে রেললাইন ধরে আমাদের ধীর
অথচ চঞ্চল পথচলা,
সমুদ্রতীরের ঠান্ডা হাওয়ায় কান পেতে থাকা ও
সেই বিশালতায় হারিয়ে যাওয়ার তীব্র আকুতি।
তোমার অসচেতন চোখে এর কিছুই ধরা দেয়না,
কবি মন ব্যাকুল হবে
তবু দুটি প্রাণে প্রণয় হবে না !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।