কবিতা
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৬-০৪-২০২৪

আমি একটি কবিতা লিখতে বসেছি
দু-চোখ বুজে ভাবছি- লিখবো-টা কি?
আমি কবি, আমি শব্দ নিয়ে খেলা করি৷
হঠাৎ চারিদিক ঘুটঘুটে অন্ধকার
মনাকাশে ভাসছে কতো শব্দভান্ডার
বিদ্যুৎ চমকে ঝড়তুফানে শো-শো শব্দ
আকাশ থেকে মেঘেরা বৃষ্টি হয়ে ঝরে পড়ে
টিনের চালে ঝুম ঝুমা ঝুম শব্দ যেন কাব্যের ছন্দ।
কবিতা লিখে চলেছি আমি ছন্দেবন্দে সানন্দে
শব্দের খেলা চলছে নৈঃশব্দে খোশামোদে
আকাশের এদিকে-ওদিকে বিদ্যুৎ চমকে উঠে
উর্ধ্বাকাশে তাকিয়ে মন আমার আঁতকে উঠে৷

এক সময় ঝড়-বৃষ্টি থেমে গেলো
আমার কবিতার ইতি ঘটলো
অসাধারন কোন কবিতা হয়নি বটে
তবে ঘরের ভিতরে ঢুকেছে একটি কেউটে
ফণা তুলে ছোবল মারছে আমার কবিতাকে
ছোবল খেয়ে মাটিতে গড়াগড়ি খায়
অবশেষে কবিতাটি মরে যায়।

কবিতা, তুমি আমার কাব্যসৃষ্টি
কবিতা, তুমি আমার আত্মতুষ্টি
কবিতা, তুমি জেগে উঠো, গর্জে উঠো
যদি হয় হোক, তবে আমার অন্ত্যেষ্টি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।