একখণ্ড কয়লা
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৯-০৩-২০২৪

পঁচা ডাস্টবিনে মাছি'রা ভন ভন করছে
মাছি'রা কি সুন্দর ভো ভো করে উড়ছে?
সমাজের রন্ধ্রে রন্ধ্রে আজ পচন ধরেছে
মানুষেরা ব্যক্তিস্বার্থে ঘুরঘুর করছে।

সুশীলরা আজ হয়ে গেছে লোভী পাপী
তারা যে সত্যিকারের ছদ্মবেশী বহুরূপী
সমাজের নেতারা করছে যে বাহাদুরি
তলে তলে করছে তারা পুকুর চুরি।

মরছে মানুষ রোগ-শোকে কিংবা খুনে
গরীব পারছে না'কো পেটটি ভরে খেতে
এই সমাজটা হলো টাউট-বাটপারদের
সম্মান নেইকো আদর্শ-নীতিবানদের।

চারিদিকে চলছে জবরদখলের খেলা
কেউ বানাতে চায় পাঠশালা
কেউবা আবার ধর্মতলা,
কিন্তু পুড়ে হচ্ছে একখণ্ড কয়লা৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।