কবি
- প্রকৌ. আমিনুল ইসলাম ২০-০৪-২০২৪

কবির কাছে যা কাব্য
অন্যের কাছে তা শব্দ
কবি যখন ভাবেন
অন্যে তখন মজেন।
কবির চোখের জ্যোতি
সবার সেটা পৃথিবী
কবি লিখেন কত কি?
সবই কি আজগুবি?
কবি বলে যেটা শূন্য
জ্ঞানী বলে মহাশূন্য
কবির যেটা অরণ্য
মানুষের জনশূন্য।
কবি সৃষ্টি করে ছন্দ
কেউ দেয় গালমন্দ
কবির মনে আনন্দ
পাতার মর্মর শব্দ।
তিনিই হলেন কবি
যিনি লিখেন কবিতা
যার নেই বিলাসিতা
আছে শুধু মানবতা৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।