আমি
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৯-০৩-২০২৪

নীল আকাশে আমি ভেসে বেড়াই মেঘের সাথে
আমি কোথায় যেন যাচ্ছি অসীমে হারিয়ে
আমি আমাকে হারাতে চাই ঐ দূর দিগন্তে
আমি হারিয়ে যেতে চাই ঐ নীল সমুদ্রে
ঐ যে ঘন অরণ্যে প্রকৃতি মিশে গেছে চিরসবুজে
আমি মিশে যেতে চাই তার সবুজ দূর্বা ঘাসে৷
আমি এমন একজন
আমি সর্বজননীন
আমি মুক্ত-স্বাধীন
আমি চিৎকার করি
আমি নির্ভয়ে বলি
আমি মুক্ত পাখি
আমি উড়তেও পারি
আমার আছে অধিকার
আমার যা ইচ্ছা করবার
আমার নেই কোন কাঁটাতার
আমি মানুষের কথা বলি
আমি মুক্তির কথা বলি
আমি নারীবাদী
আমি মানবতাবাদী
আমি প্রতিবাদ করি
আমি মিথ্যাকে ধ্বংস করি
আমি হাসতে পারি
আমি কাঁদতেও পারি
এসো সবে দলে দলে
মানবতার পতাকা তলে।
আমি সূর্য
আমি তূর্য
আমি ভাঙ্গি অমানুষের দূর্গ
ওহে তরুন, ওহে যুবক
পৃথিবীটাকে বদলাও
তোমরা জেগে উঠো
মানবতার মঞ্চে দাঁড়িয়ে
কত মানুষ রঙ্গ করে
এসো আমরা কিছু করি
মনুষ্যত্বকে বাঁচিয়ে রাখি৷
আমরা কবে মানুষ হবো
কাঁধ কাঁধ রেখে কাজ করবো
পৃথিবীকে বদলে দবো৷

আমি কথা বলি
সবার জন্য বলি
আপনিও বলুন
চিৎকার করুন৷

আমরা মানুষ হয়ে এসেছি ভবের মাজারে
মানুষ হয়েই যেতে চাই ভবের মায়া ছেড়ে৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।