আমি কবি
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৫-০৪-২০২৪

আমি কবি
আমি রাত জাগি
রাতের আকাশ দেখি
চাঁদের বুড়িকে দেখি
মেঘের লুকোচুরি দেখি
আকাশের তারা দেখি
ঝোঁনাকির আলো দেখি

আমি কবি
আমি রাত জাগি
বাঁশ বাগানে পেঁচার ডাক শুনি
চারিদিকে ঝিঁঝিঁ পোকার শব্দ শুনি
পাশের বাড়ির কুকুরের ঘেউঘেউ শুনি
পুকুর জলে মাছের শব্দ শুনি৷

আমি রাত জাগি
যখন মানুষের জটিল তত্ত্বগুলো ঘুমিয়ে থাকে
যখন মানুষের অপবিত্র আত্নাগুলো ঘুমিয়ে থাকে
আমি তখন শান্ত মনে কত কি ভাবি
আমি যে কবি
রাতে কেউ আমাকে বাধা দিতে আসেনা
কেউ আমাকে রুখতে আসে না
আমি লিখে যাই কত কি!
লিখতে লিখতে ফুরায় কলমের কালি
আমার কলম ছুটে চলে দুর্বার গতিতে
কখনো পাহাড়ে, কখনো সাগরে
কখনো বা দূর্বা ঘাসের শিশিরে
আমি কবি
আমি রাত জাগি
কোন সাড়া শব্দ নাই
কোন তর্ক-বিতর্ক নাই
কোন বাক-বিতণ্ডা নাই
কোন হৈ-হুল্লোড় নাই
রাতের আকাশে চাঁদ উঠে
যে চাঁদের নিজস্ব আলো নাই
তবুও চাঁদ দেখতে ভাল লাগে
মানুষে অপবিত্র আত্নাগুলো দিনে জাগে
তাই সূর্যের আলো আমার অস্বস্তি লাগে৷

আমি কবি
আমি রাত জাগি
আমি ভাল থাকি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।