দূর সীমান্ত
- প্রকৌ. আমিনুল ইসলাম ২০-০৪-২০২৪

আমি ঘুম থেকে উঠবো, সকালের সূর্যটা লালচে হয়েছে
ভাঙ্গা জানালায় বসে একটি কাক কা-কা করে ডাকছে
কত বসন্ত চলে গেছে স্মৃতির পাতায় জমা আছে সবই
আমার চুলগুলো হয়েছে সাদা, কন্ঠস্বর হয়েছে ভারী
পড়ন্ত বিকালে সূর্য খেলা করে রক্তিম আলোয়
মন আমার হারিয়ে যায় দূর পাহাড়ের ঝর্ণায়
ঘুঘু পাখির ডাকে মনটা আমার উদাস হয়
শিউলি ফুলের ঘ্রাণে আমার প্রাণ জাগায়
একটি একটি করে দিনগুলো আমার স্মৃতি হতে থাকে
বিদায়ের দিনটি আমার দিকে আসছে ছুটতে ছুটতে
এই নিঃসঙ্গ জীবনে দেখছি শুধু নিজের ছায়াটিকে
আলোর বিপরীতে ছায়াটি বড় হচ্ছে আস্তে আস্তে
একদিন আমার ছায়াটিও বিলিন হবে ঐ দূর সীমান্তে৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।