ধর্ষিতার আর্তনাদ
- প্রকৌ. আমিনুল ইসলাম ১৯-০৪-২০২৪

আমি সবে স্কুলে যেতে শিখছি
সবগুলো বর্ণমালা তখনো শেখা হয়নি
ঐ যে বাগানটা, ভিতরে ঘুটঘুটে অন্ধকার
প্রতিদিন ঐ পথে যেতাম পাঠশালায়
আমি একলা যেতাম
ভয় কিসের?
আমিতো দিনের আলোয় হেঁটে হেঁটে যেতাম
আমাকে দেখে ঐ বাড়ির বয়স্ক লোকটা ডেকে নিলো
কাছে টেনে মুখে একটি ললিপপ দিলো
আমার ললিপপ খুব পছন্দ ছিল
হঠাৎ তিনি আমাকে বনের ভিতরে নির্জনে টেনে নিয়ে গেলো
আমার মুখটা চেপে ধরে ধর্ষণ করলো
আমার আর্তনাদে আকাশ, বাতাস, তরু-লতা অঝোরে কাঁদছিলো
অথচ অমানুষটি মত্ত কামনার ভোগে
নরপশুটি দৌঁড়ে গেলো পালিয়ে
আমি মৃতপ্রায় জ্ঞান হারিয়ে
অবিরত রক্ত ঝরছে
কি অসহ্য যন্ত্রনা
মুখে শব্দ বের হয়না
হাত-পা নাড়াতে পারিনা
তারপর থেকে আমি আজো উঠে দাঁড়াতে পারিনা৷
লোমহর্ষক দুঃসহ স্মৃতি প্রতিনিয়ত দংশন করে অামাকে।
চারিদিকে শকুনেরা উড়ে
কাকেরা কা-কা করে ডাকে
কুকুরগুলো ঘেউ ঘেউ করে
মানুষগুলোও অমানুষ হতে থাকে৷
তারা বুক ফুলিয়ে এই সমাজে চলে
ধর্ষিতাদের আর্তনাদ কেবা শুনে৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।