অহল্যার শাপ মুক্তির তরে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

অহল্যার শাপ মুক্তির তরে
অচিন্ত্য সরকার

তুমি কি ভাবো, তোমার এই তীব্র তাড়না
আমার মধ্যে নেই,কিংবা কিছু মাত্র কম!
ভুল ভাবছো,ভুল ভেবেছিলে,তাই উন্মত্ত
হয়ে পথ হারিয়েছিলে,কান নিয়েছিলো চিলে। পর্বত দেখেছো,মনে হয় স্থবির- নীরব,যারা তার অন্তর কে জানে না,তারা ভাবে এটাই বুঝি সব। তাই বারবার পদাঘাত করে, চায় না একবারও অন্তর গভীরে শুনতে আগ্নেয়গিরির কলরব। যারা পর্বতের অন্তরের খোঁজ করার সময় পায়নি,তার হৃদয়ের খোঁজে ঝর্ণার গানও শোনেনি,তারা ভাবে পর্বত জড়-প্রাণহীন।
আচ্ছা,যে নিজে প্রাণহীন সে কি আপন বীর্ষে অসংখ্য প্রাণের জন্ম দিতে পারে!শোননি পর্বত বুকে মুখরিত বনানীর প্রেম বীণ?আছে তোমার বুকে সেই উষ্ণতা,যা পর্বত শিখরের জমাট বাঁধা বরফ গলাতে পারে? যদি না থাকে তবে তোমার কাছে সে তো হবে নিষ্প্রাণ।সাহস করে এসো একবার,দেরি করবার সময় নেই আর। কথা যত আছে হবে পরে,সব বাঁধন খুলে উন্মুক্ত বুকের অবশিষ্ট সবটুকু উষ্ণতা দাও উজাড় করে,অহল্যার শাপ মুক্তির তরে,নয়,পতিব্রতা ঘরোনী হও চিরতরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।