মা যে আছেন সঙ্গে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৫-০৪-২০২৪

মা যে আছেন সঙ্গে
অচিন্ত্য সরকার

হন্যে হয়ে খুঁজে রাজা আর এক রাজারে
সব মানুষ অবাক দেখছে হাটে বাজারে,
রাজায় রাজায় কোলাকুলি
কুমিরের কাঁন্না খোলাখুলি,
মিডিয়া সাজে কল্কে,জনার্দনের আহারে।

মান অভিমান যাক না দূরে হলুদ গোলাপে
দেশ হিতে কি দোষ আছে গোপন আলাপে,
বৌদি পেলেন দামী শাড়ি
দাদা তো রসগোল্লার হাঁড়ি,
তুমি আমি কামড় দিই লিকার চায়ের কাপে।

খ্যপা বাবায় নিয়ে মা আসছেন আবার বঙ্গে,
বাবার সাথে ফুর্তি করে থাকি কটাদিন রঙ্গে
আগুন হোক বাজার দাম,
পোকা কাটাই খাবে আম,
ম্যানেজ হবে যাবে সব,মা যে আছেন সঙ্গে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।